Wednesday, December 8, 2021

২০০ কোটির বাড়ি, ৯ টি বিলাসবহুল গাড়ি, প্রাইভেট প্লেন, এক নজরে দেখে নিন শাহরুখ খানের সম্পত্তির পরিমাণ

শূন্য হাতে বলিউড ইন্ডাস্ট্রিতে এসেছিলেন তিনি। তারপর গালের টোল মিষ্টি হাসি নিয়ে মন জয় করে নেন হাজার হাজার রমনীদের। রোম্যান্সের বাদশাহ বলা হয় তাকে। নিজের ছোট বেলার প্রেমিকা গৌরিকে তিনি বিয়েও করেন। নিজের কাজ দিয়ে করেছেন বহু মানুষের মন জয়। তিনি আশিটারও বেশী হিন্দী ছবিতে অভিনয় করেছেন তিনি পেয়েছেন ১৪টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। নিজের সেই শূন্য জীবন থেকে আজ হয়ে উঠেছেন পৃথিবীর অন্যতম ধনী ব্যক্তি। যাকে এক ডাকে সারা বিশ্বের লোক চেনে। তবে শুধু তাকেই নয় তার বাড়ি ‘মন্নত’ কেও সবাই চেনে।
মুম্বাইয়ে সমুদ্রের ধারে ২,৪৪ বর্গমিটার অঞ্চল জুড়ে ছয় তলা উঁচু শাহরুখ খানের বাড়ি। প্রতিদিন কয়েকশো মানুষ শাহরুখ খানের বাড়ি দেখতে যান। এই বাড়ি যেকোনো শাহরুখ প্রেমীর কাছে যেন‌ স্বর্গ। এই বাড়ির ইন্টিরিয়র ডিজাইন করেছেন গৌরি খান। গৌরি খান বলেন তাদের মন্নতে কোনো নিয়ম নেই। খাওয়া বা হোমওয়ার্ক করার জন্য কোনো সময় বাঁধা নেই।

Bollywood

এই বাড়িটি খুব সুন্দর করে সাজানো রয়েছে। বাড়ির সামনের দরজায় রয়েছে সাবেকিয়ানার ছোঁয়া। তবে বাকিটুকু এলিগেন্ট ভঙ্গিমায় সাজানো। বাড়ির রঙে রয়েছে ভিন্ন ধারার শেড‌। শাহরুখ খানের বাড়ির দেওয়ালে বিভিন্ন রকমের পেন্টিং লক্ষ্য করা যায় ড্রয়িং রুম থেকে লিভিং রুম সবটাই পেন্টিং সাজানো। রয়েছে অনেক অ্যান্টিক মূর্তিও যা এই বাড়ির ঐতিহ্যকে ধরে রাখে। শুধু বাড়িটাকে সুন্দর রাখার জন্য প্রতিদিন কিছু মানুষ এই বাড়িতে কাজ‌ করেন। বাড়িতে ঢোকার মুখেই রয়েছে বাগান। গৌরি খানের সাজার ঘরে রয়েছে দামী পোশাক রয়েছে সুসজ্জিত ড্রেসিং টেবিলও। মন্নতে একটি গ্রান্ড স্টাডি রুম আছে‌ যেখানে শাহরুখ খান নিজের যাবতীয় পুরস্কার রাখেন।

মন্নতের প্রতিটা কোণাই খুব সুন্দর করে সাজানো। এবাড়ি একাধারে আধুনিক আবার অন্যদিকে ধরে রেখেছে নিজের ঐতিহ্যকে‌। প্রতিবছর নিজের জন্মদিনে তিনি মন্নতের একটি বিশেষ অংশে দাঁড়িয়ে তার অনুগামীদের শুভেচ্ছাবার্তা এবং ভালোবাসা গ্রহন করেন। শাহরুখ খানের বাড়ি এখন হয়ে উঠেছে মুম্বাইয়ের অন্যতম দর্শনীয় স্থান।

Bollywood

মন্নত ছাড়াও আলিবাগে শাহরুখ খানের কুড়ি হাজার বর্গমিটারের একটি ফার্ম হাউস রয়েছে। যা কোনো প্রাসাদের থেকে কোনো অংশে কম নয়। এর দাম ২০০কোটিরও বেশী। এছাড়াও লন্ডনে যেখানে বড় বড়‌ অভিনেতারা বাড়ি ভাড়া নিয়ে থাকেন। সেখানেও শাহরুখ খানের নিজস্ব বাড়ি আছে। এমনকি দুবাইতেও ৮৫০০ বর্গমিটারের উপর তার একটি বাংলো আছে যার নাম সিগনেচার ভিলা‌। এখানে স্যুইমিং পুল ও প্রাইভেট বিচও আছে। বাড়ি ছাড়াও শাহরুখ খানের গাড়ির কালেকশনও চোখে পড়ার মতন। মার্সিডিজ, বিএমডব্লিউ, অডির পাশাপাশি বুগ্যাতি বেরনও সহ ৯ টি বিলাসবহুল গাড়ি রয়েছে। এছাড়াও শাহরুখ খানের একটি লাক্সারি প্রাইভেট প্লেন রয়েছে।

⚡ Trending News

আরও পড়ুন