বিনোদন

ক্যাপ্টেন- এর সঙ্গে দেখা করলেন ভুবন বাদ্যকর, ‘দাদাগিরি’-তে ট্রফি জয়ে আপ্লুত বাদাম কাকু, রইল ছবি

জি বাংলার একটি অন্যতম জনপ্রিয় রিয়েলিটি শো হল ‘দাদাগিরি’। এই শো’য়ের সঞ্চালক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) টিআরপিকে ধরে রাখার জন্য একাই যথেষ্ঠ। কিন্তু প্রতিটা অনুষ্ঠানের মত এই শো’তেও টিআরপি বাড়ানোর জন্য বিভিন্ন সময়ে আমন্ত্রিত হন সেলিব্রেটিরা। সামনের ১৯শে ফেব্রুয়ারির এপিসোডে আবারো আসতে চলেছে এক সেলিব্রিটি। যিনি মাত্র একটা গানের মাধ্যমেই হয়ে উঠেছেন বিশ্ব বিখ্যাত।

দাদাগিরির মঞ্চে এবার দুই সেলিব্রিটি সামনাসামনি। এক আমাদের সকলের প্রিয় দাদা সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)এবং অপরজন হলো ‘কাঁচা বাদাম’ গানের স্রষ্টা বীরভূমের ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। যিনি কয়েকদিন আগেই তাঁর নিজের ‘কাঁচা বাদাম’ গানের মাধ্যমে হয়ে উঠেছেন বিশ্ব বিখ্যাত গায়ক। দেশ ছাড়িয়ে বিদেশেও পাড়ি দিচ্ছে তাঁর গান। দাদাগিরির মঞ্চে এই ভুবন বাদ্যকার নিজের প্রতিভায় সবাইকে হারিয়ে জিতেছেন জয়ের হাসি। এমনকি স্বয়ং দাদার হাত থেকে ট্রফি ও নিয়েছেন। মঞ্চ আলো করে ভুবন কাকুকে দেখে হাততালিতে ফেটে পড়ছে দর্শকাসন।

বীরভূমের একটি সাধারণ গ্রাম কুড়ালঝুড়ি থেকে উঠে এসেছেন সাদাসিদা মাটির মানুষ ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)।যিনি আদ্যপান্ত একজন সাধারন গ্রাম্যমানুষ। চালচলন কথাবার্তায় কোন শহুরে আদব-কায়দা নেই। বাদাম বিক্রি করে যাওয়ার দিন কাটত তাঁর। তিনি এসেছেন বিশেষ অতিথি হয়ে দাদাগিরির মঞ্চে। চ্যানেল কর্তৃপক্ষের তরফ থেকে শুভঙ্কর চট্টোপাধ্যায় এই দিন বলেন কোন আলাদা রকম গ্রুমিং করা হয়নি ভুবন বাবুকে। তিনি যেমন সেভাবেই ফাঁকে ক্যামেরাবন্দি করা হয়েছিল। শুধুমাত্র প্রতিযোগিতায় নামার আগে তাঁকে দাদাগিরির খেলার ধরণ বুঝিয়ে দেওয়া হয়েছিল। অবশ্য তাঁকে তিনি যেই যেই বিষয় গুলির উপর জানেন যেমন গান, বাদাম ইত্যাদির উপর প্রশ্ন করা হয়েছিল। তবে পরিচালকের কথায় দিব্যি খেলেছেন ভুবন বাবু। শুধুমাত্র বাজার টেপার সময় তিনি একটু সমস্যায় পড়েছিলেন।

বীরভূমের একটি ছোট্ট মাটির ঘর থেকে আজ দক্ষিণ কোরিয়া, তানজিয়া বিভিন্ন বড় বড় শহরে তাঁর গান পৌঁছে গেছে। গ্রামের একটি ছোট্ট মাটির ঘরে সপরিবারে থাকেন তিনি। লকডাউন এর সময় ছেলেকে নিজের চেষ্টায় বাড়ি ফিরিয়ে এনেছিলেন। এই সমস্ত জীবনের খুঁটিনাটি কথা সঞ্চালক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) তাঁর কাছ থেকে জেনে নিয়েছেন। তবে সৌরভকে দেখে অন্য প্রতিযোগীদের মত কোন প্রশ্ন ছুঁড়ে দেয়নি ভুবনবাবু। তবে তিনি দাদাকে জানিয়েছেন বিখ্যাত হবার পর তাঁর বাদাম বিক্রি কমে গেছে। আগে তিনি ৬ থেকে ৮ কেজি বাদাম বিক্রি করতেন।

Related Articles