বিনোদন

সম্পন্ন হলো সৎকার, শেষ যাত্রায় ছেলে বাপ্পার কাঁধে বাপ্পি, কান্নায় ভেঙে পড়ল গোটা পরিবার

আজ মুম্বাইতে বাপ্পি লাহিড়ির (Bappi Lahiri) শেষ কৃত্য হয়ে গেল। মঙ্গলবার রাতে ঘুমের মধ্যে স্লিপ অ্যাপনিয়ার কারণে প্রয়াত হন তিনি। মাত্র ৬৯ বছরেই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন ভারতের ডিস্কো কিং। শেষ যাত্রায় তার পরিবার ও অনুরাগীদের চোখে জল দেখা গেল প্রিয় বাপ্পিদার জন্য।


বৃহস্পতিবার সকালেই আমেরিকা থেকে তার ছেলে বাপ্পা লাহিড়ি (Bappa Lahiri) এসে পৌঁছেছেন মুম্বাইতে। তার পর থেকেই শেষ যাত্রার প্রস্তুতি শুরু করা হয়। তার ছেলে এবং অনেকে কাঁধ দিয়েছিলো বাপ্পিদার শেষ যাত্রায়। যেখানে তাকে সম্পূর্ণ শরীর ফুলে ঢাকা এবং চোখে তার ফেভারিট সানগ্লাসটি পরা অবস্থাতেই দেখা গেল।


প্রচুর মানুষ এসেছিলেন, যারা অন্তত একটিবার ‘ডিস্কো কিং’কে শেষবারের মতো দেখার আশায় ছিলেন। শেষকৃত্যে দেখা গিয়েছিল গায়িকা অলকা ইয়াগনিক এবং ইলা অরুণ, অভিনেত্রী কাজল ও তনুজাকে। অভিতাভ বচ্চন সশরীরে উপস্থিত হতে না পারলেও তিনি লিখেছেন – “আমার সাথে তিনি তাঁর গান নিয়ে ওতপ্রোতভাবে জড়িত। তিনি চিরন্তন তিনি অমর।”


বাপ্পিদার ছেলে যিনি নিজেও একজন সঙ্গীতশিল্পী। বাবার কাজের জন্য বরাবরই তিনি গর্ববোধ করতেন। বাপ্পা একটি পুরোনো সাক্ষাৎকারে জানিয়েছিলেন – “ছোট বেলায় বাবার সাজপোশাক দেখে চমকে যেতাম। ভাবতাম সবাই তাঁকে নিয়ে এত কথা বলে। অথচ তাঁর কোনোরকম ভ্রূক্ষেপ নেই। আসলে বাবা সোনার প্রতি এতটাই আকৃষ্ট যে সোনা ছাড়া চলেন না। তাঁর এই সোনা আর গান দিয়ে তিনি মানুষের মনে একটি ছাপ রেখে গেলেন।” বাবার মুখাগ্নি করলেন বাপ্পা লাহিড়ি।

 

View this post on Instagram

 

A post shared by Voompla (@voompla)


রঙিন পোশাক, চোখে চশমা ও সারা শরীরে সোনার গয়না এই স্পেশাল লুকটি ছিল বাপ্পিদার ‘আইকনিক লুক’। যে কারণে তাকে ‘গোল্ড ম্যান’ ও বলা হত। শোনা যায় ‘king Of Pop’ মাইকেল জ্যাকসন (Michael Jackson) ও নাকি এক সময় তার প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। প্রায় ৫০০-এর বেশি সিনেমায় ৫০০০-এর বেশি গান তৈরি করেছিলেন তিনি। তবে আজ এই দিনে সবথেকে বেশি মনে পড়ছে ‘চলতে চলতে মেরে ইয়ে গীত ইয়াদ রাখনা, কাভি আলভীদা না কেহনা’ গানটি।

Related Articles