বিনোদনভাইরাল ভিডিও

বঙ্গ কন্যা অরুণিতার গান শুনে প্রশংসায় ভরিয়েছিলেন ‘গোল্ডেন ম্যান’ বাপ্পি লাহিড়ি, ভাইরাল সেই ভিডিও

গতকালই সুরের দুনিয়া থেকে বিদায় নিয়েছেন ‘ডিস্কো কিং’। বুধবার সাতসকালে পাওয়া এই দুঃসংবাদে আরও একবার স্তম্ভিত পৃথিবীর মানুষ। গানের জগত আজ যেন বড়ই বেসুরো। লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়ের পর পরই চির নিদ্রায় সঙ্গীতশিল্পী বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri)। ৬৯ বছর বয়সে মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গায়ক। তাঁকে নিয়ে যত বলবো ততই যেন কম বলা হবে। হিন্দি থেকে বাংলা উভয় ক্ষেত্রেই তাঁর একের পর এক হিট গান মনে গেঁথে রয়েছে দর্শকদের।

তিনি আজ আমাদের মধ্যে নেই ঠিকই, কিন্তু তাঁর স্মৃতি হোক বা সুর সবই অমলিন। শিল্পীর মৃত্যু হয়না। তিনি আজীবন ভক্তদের হৃদয়ে বেঁচে থাকবেন তাঁর গান দিয়ে। তাঁর গান হোক বা ভিডিও সবই এখন স্মৃতি আমাদের কাছে। তেমনই গতবছর শেষ হওয়া জনপ্রিয় গানের রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’ ১২ র (Indian Idol 12) মঞ্চে বিচারকের আসন অলংকৃত করে এসেছিলেন বাপ্পি লাহিড়ী। এদিনের পর্বে বনগাঁর অরুনিতা (Arunita Kanjilal) ‘Raat Baaki Baat Baaki’

এমনকি বাপ্পি লাহিড়ীও (Bappi Lahiri) তাঁর গানের প্রশংসায় পঞ্চমুখ হয়ে যায়। এছাড়াও এদিন অরুনিতার গানের প্রশংসায় গায়ক বাংলায় বলেন ‘খুব ভালো লাগলো’। যা শুনে আপ্লুত হয়ে যায় অরুনিতা। ১৯৮০-৯০ র দশকের হিট গান মানেই বাপ্পি লাহিড়ী। তাঁর গানের সাগরে ডুব দিয়েছেন একের পর এক মানুষ। তাঁর চিকিৎসায় থাকা ডাক্তার দীপক নমজোশি জানিয়েছেন যে দীর্ঘ একমাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি লাহিড়ী।

যদিও সোমবার তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়। কিন্তু মঙ্গলবারই তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। মাঝরাতের কিছু আগে ওএসএ (অবস্ট্রাক্টিভ স্লিপ অ্যাপনিয়া) র কারণে মৃত্যু হয় বাপ্পি লাহিড়ীর। গত বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এরপর সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন। তবে, এবারে ক্ষনিকের জন্য বাড়ি ফেরা হলেও শেষ অবধি আর ফেরা হল না নিজের ঘরে। লতা, সন্ধ্যার মতো তিনিও চলে গেলেন না ফেরার দেশে।

Related Articles