বিনোদনভাইরাল ভিডিও

অসাধারণ গান গেয়ে প্রয়াত লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানালেন বঙ্গ কন্যা অরুণিতা, মুহূর্তে ভাইরাল ভিডিও

গত রবিবার (৬ ফেব্রুয়ারি) জীবনাবসান ঘটেছে ভারতবর্ষের কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar)। সমগ্র দেশজুড়ে সৃষ্টি হয়েছে শোকের পরিবেশ। ভক্তদের পাশাপাশি তাঁর আত্মীয়, পরিচিত মানুষ ও সহকর্মীরা বিভিন্ন স্মৃতিবিজড়িত ঘটনা অন্যদের সঙ্গে ভাগ করে নিচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় ও অন্যান্য পাবলিক প্ল্যাটফর্মে লতাজির বিভিন্ন ছবি, ভিডিও প্রভৃতি উঠে আসছে বারবার।

লতাজিকে ‘ভারতের নাইটিঙ্গেল’ হিসেবে আখ্যা দেওয়া হয়েছিল। তাঁর গান শোনেনি বা ভালোবাসেনি এমন মানুষ হয়তো কেউই নেই। বর্তমানে যাঁরা সঙ্গীতজগতে রয়েছেন তাঁরা প্রত্যেকেই কোনো না কোনো সময় অবশ্যই লতাজির গাওয়া গান গেয়েছেন। তাই লতাজির গাওয়া গান নিজেদের মতো করে গেয়েও অনেকে তাঁর উদ্দেশ্যে শ্রদ্ধাজ্ঞাপন করছেন।

সেই তালিকায় রয়েছেন বর্তমান তরুণ প্রজন্মের অন্যতম গায়িকা অরুনিতা কাঞ্জিলাল (Arunita Kanjilal)। তিনি মূলত বিভিন্ন রিয়েলিটি শোয়ের মাধ্যমে জনপ্রিয়তা লাভ করেছেন। ২০১৩ সালে জি বাংলার ‘সারেগামাপা লিটল চ্যাম্প’ শোয়ে অরুনিতা অংশগ্রহণ করেছিলেন ও জয়লাভ করেছিলেন। এরপরে ২০১৪ সালে ‘সারেগামাপা লিটল চ্যাম্প হিন্দি’-তে অরুনিতা যোগদান করেন, সেই প্রতিযোগিতায় বিজয়ী হতে না পারলেও কিশোরী অরুনিতার গানে তখন থেকেই মুগ্ধ দেশবাসী। গতবছর জনপ্রিয় রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এর ১২তম সিজনে প্রতিযোগী হিসেবে উপস্থিত হয়েছিলেন তিনি, সেখানে তিনি রানার্স-আপ হন, আবার নতুন করে এই শোয়ে নিজের পারফরম্যান্সের মাধ্যমে তিনি সকলের মন জয় করতে সক্ষম হয়েছেন। শোয়ের পরবর্তী সময়ে অরুনিতা বিভিন্ন জায়গায় অনুষ্ঠানে পারফরম্যান্স করার জন্য ডাক পেয়েছেন।

সোশ্যাল মিডিয়াতেও সমানভাবে জনপ্রিয় তিনি। বিভিন্ন লাইভ অনুষ্ঠানে ও রিয়েলিটি শোয়ের মঞ্চে অরুনিতার গান গাওয়ার ভিডিও ভাইরাল হয়ে থাকে নেটদুনিয়ায়। সম্প্রতি ভাইরাল হয়েছে তাঁর লতাজিকে শ্রদ্ধাজ্ঞাপনের ভিডিও। ইউটিউবে এক ফ্যানপেজ বা চ্যানেল থেকে অরুনিতার এক ভিডিও পোস্ট করা হয়েছে। ভিডিওতে অরুনিতা অত্যন্ত দুঃখের সঙ্গে জানিয়েছেন ছোটবেলা থেকে লতাজির গান শুনে গান কীভাবে গাইতে হয় সেই বিষয়টি তিনি বুঝতে শিখেছিলেন, লতাজির এই আকস্মিক প্রয়াণে তিনি কী বলবেন ভেবে পাচ্ছেন না। এরপর অরুনিতা বলেন তিনি লতাজিকে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার চেষ্টা করবেন। লতাজির গাওয়া জনপ্রিয় ‘নাম গুম জায়েগা’ গানটি তিনি ভিডিওতে পরিবেশন করেন। এই ভিডিওটি এক গাড়ির মধ্যে রেকর্ড করা, এইরকম স্থানে সম্পূর্ণ খালি গলায় অরুনিতা যেভাবে গানটি গেয়েছেন তা সত্যি প্রশংসার দাবি রাখে। এর আগেও অরুনিতাকে ‘লতাকন্ঠী’ হিসেবে সম্বোধন করে হয়েছিল। এবারে তাঁর এই গান শুনে নেটিজেনরা তাঁর প্রশংসা করার পাশাপাশি তাঁকে আশীর্বাদ‌ও করেছেন। অনেকের মতে,’লতাজি চলে গেছেন, রেখে গেছেন অরুণিতাকে।’

Related Articles