বিনোদন

অরিজিতের মুকুটে নতুন পালক! আন্তর্জাতিক মঞ্চে বিশ্বসেরার তকমা পেলেন গায়ক

সবার প্রিয় গায়ক বলতেই বর্তমান জেনারেশন ‘অরিজিৎ সিং’ (Arijit sing)-কেই চেনে। প্রেম, বিচ্ছেদ, আনন্দ, দুঃখ, কষ্ট সব কিছুরই সাথী অরিজিৎ সিং-এর গান! বর্তমানে জনপ্রিয় শিল্পীদের মধ্যে অরিজিৎ সিং হল অন্যতম। একেবারে গ্রাম বাংলার মানুষ এই গায়কের জন্ম ও বেড়ে ওঠা মুর্শিদাবাদে। যাত্রা শুরুর পথে তার কেরিয়ার এতটাও সুখময় ছিল না, রিয়েলিটি শো-তে অংশগ্রহণ করেও সেরার সেরা শিরোপা পাননি তিনি! তবে এবার আন্তর্জাতিক মঞ্চে নয়া মুকুট ছিনিয়ে নিল সুর সম্রাট।

সাধারণ মানুষ থেকে শুরু করে বলিউডের বড়সড়ো তারকা, ভারতীয় ক্রিকেট টিম হোক কিংবা বিভিন্ন নামিদামি ব্রান্ড; সবারই পছন্দ অরিজিৎ সিং। তবে এবার গোটা বিশ্বের মন জয় করে নেওয়ার তালিকায় যুক্ত হলেন তিনি। আন্তর্জাতিকের মঞ্চেও সেরা গায়কের তকমা পেলেন অরিজিৎ সিং; যা দেখে স্বাভাবিকভাবেই উচ্ছ্বাসিত তার ভক্তকুল। সম্প্রতি স্পটিফাই (spotify)-এর তরফ থেকে সেরা ১০ গায়কের তালিকায় নিজের জায়গা দখল করে নিয়েছেন, সুর সম্রাট অরিজিৎ সিং!

২০২০ থেকে ২০২১ সালের মধ্যে সবথেকে বেশি অরিজিৎ সিং-এর গান স্ট্রিম হয়েছে বলে উল্লেখ করা হয়েছে স্পটিফাই। তার গাওয়া ঈদ শিরিন গানটি স্পটিফাই-এর বিচারে সবথেকে জনপ্রিয়তা পেয়েছে। অরিজিৎ সিং এর পাশাপাশি বিশ্বজুড়ে আরিয়ানা গ্রান্দে, এইলিশ, জাস্টিন বিবার মতোন গায়করাও রয়েছে এই তালিকায়। বিভিন্ন ইংলিশ গায়কদের পাশাপাশি, সপ্তম স্থানে রয়েছেন বাংলার অরিজিৎ সিং। তবে নেটিজেনদের দাবি, ভারতবর্ষের মতো জায়গায় স্পটিফাই অতটাও চলে না! তাই ভারতবর্ষে যদি স্পটিফাই চলতো, সিংহাসনের প্রথমে অরিজিৎ সিংই থাকতো।

Related Articles