Thursday, December 9, 2021

আমির খানের মুখে হিন্দু ধর্মের নিয়ম নীতির সমালোচনা শুনে গর্জে উঠলেন বিজেপি এই নেতা

যত দিন যাচ্ছে তত ধর্মীয় যুদ্ধ বেড়েই চলেছে। মৌখিক উপায় অবলম্বন করেই একে অপরকে বিদ্ধ করছে কঠিন বাক্যে। দেশের অভ্যন্তরে ও বাইরে কোথাও কোথাও সরাসরি লড়াইয়ে অনেকে নেমে গিয়েছে। ইতিহাসে ধর্ম যুদ্ধের কথা নতুন নয়, কিন্তু এই শতাব্দীতে দাড়িয়েও পুরোনো লড়াই বিদ্যমান। সম্প্রতি, অভিনেতা আমির খানের একটি বিজ্ঞাপন নিয়ে ফের বিরোধ তৈরি হয়।

দূষণ এড়াতে এই দিওয়ালিতে (Diwali) রাস্তায় আতসবাজি ফাটাবেন না – এরকমই বার্তা ছিল আমির খানের (Amir Khan) নতুন বিজ্ঞাপনে। এই বিজ্ঞাপনটি ছিল একটি টায়ারের। কিন্তু,এই বিজ্ঞাপনে একেবারেই খুশি নন কর্নাটকের এমপি (MP), বিজেপি (BJP) নেতা অনন্ত কুমার হেগড়ে (Ananthkumar Hegde)।

এই বিজেপি নেতা চিঠি লিখে বসেন টায়ার কোম্পানির কাছে এবং আমির খান হিন্দু ভাবাবেগকে আঘাত করছেন তা নিয়ে বার্তা স্পষ্ট করেন। আমির খানকে তিনি রীতিমত ‘অ্যান্টি হিন্দু’ বলেও অবিহিত করেন। এদিন অনন্ত কুমার হেগড়ে স্পষ্ট করে টায়ার কোম্পানির নির্মাতাকে চিঠি লিখে জানান, ‘এই অ্যান্টি হিন্দু অভিনেতারা সবসময় হিন্দুদের নানা আচার নিয়ে কথা বলেন কিন্তু নিজেদের ধর্মের কোনও সমস্যা নিয়ে কথা বলেন না। এই বিজ্ঞাপনের মাধ্যমে হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হেনেছেন আপনারা। ‘

এর পাশাপাশি ওই নেতা এও জানিয়েছেন যে আমির খান সকলকে পরামর্শ দিচ্ছেন যে রাস্তায় যেন কেউ আতসবাজি না ফাটান, যেটা সত্যিই খুব ভালো বার্তা, কিন্তু আজানের আওয়াজ অনেক সময় নির্দিষ্ট ডেসিবেলের উপর বাজানো হয়, এতে করে অনেকে সমস্যায় ভোগেন। আমির কখনো নিজের ধর্মের সমস্যা নিয়ে কথা বলেননি অথচ অন্য ধর্মে ভাবাবেগকে আঘাত করছেন।

⚡ Trending News

আরও পড়ুন