Thursday, January 20, 2022

ক্যারিয়ারের শুরুতে একাধিক রিজেকশন সত্ত্বেও তিনি আজ ‘বলিউডের শাহেনশা’ অমিতাভ বচ্চন

বলিউডের শাহেনশাহ তিনি। সর্বকালের সেরা নায়ক। কিন্তু অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর জীবনে তাঁর যাত্রাপথ কোনোদিন এত সহজ ছিল না। হরিবংশ রাই বচ্চন (Harivansh Rai Bachchan) ও তেজী বচ্চন (Teji Bachchan)-এর পুত্র অমিতাভ কেরিয়ার শুরুর সময় বারবার রিজেকশনের শিকার হয়েছেন। কিন্তু তাঁকে যন্ত্রণা দিয়েছে, প্রতিবেশীদের তাঁর প্রতি ব্যবহার।

বিগ বি-র উচ্চতা প্রায় ছয় ফুট। সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোড়পতি’-তে এসেছিলেন প্রতিযোগী জয়েশ চৌহান (Jayesh Chouhan)। তিনি জানান, কেউ সেজেগুজে বেরোলেই অনেকে বলতে শুরু করেন, অমিতাভ বচ্চন সেজে কোথায় যাওয়া হচ্ছে! সেই সময় অমিতাভ অকপট হয়ে জয়েশকে বলেন, তিনি বেরোলে লোকে বলতেন, এই উট কোথায় চলল! অমিতাভের কথা শুনে দর্শকদের মধ্যে ওঠে হাসির রোল। অমিতাভের উচ্চতা নিয়ে রয়েছে বরাবরের মিথ। শোনা যায়, শুটিংয়ের সময় তিন-চারটি চেয়ার একসঙ্গে চাপিয়ে তার উপর বসতেন অমিতাভ। নাহলে তাঁর পা মেলতে অসুবিধা হত।

 

View this post on Instagram

 

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan)

একটি বিখ্যাত সর্বভারতীয় ম্যাগাজিন আয়োজিত প্রতিযোগীদের মধ্যে ছিলেন রাজেশ খান্না (Rajesh Khanna)। তালিকায় অনেক পিছনের দিকে নাম ছিল অমিতাভর। সেই প্রতিযোগিতায় রাজেশ বিজয়ী হয়ে শুরু করেন তাঁর কেরিয়ার। অমিতাভ তাঁর ধারে-কাছে ছিলেন না। কিন্তু নিজের মতো করে তিনিও লড়াই শুরু করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan)

রাজেশের স্টারডম যখন মধ্যগগনে, তখন ‘অ্যাংরি ইয়াং ম্যান’ হিসাবে ইন্ডাস্ট্রিতে স্পটলাইটে এলেন দীর্ঘদেহী অমিতাভ। তথাকথিত নায়কদের তুলনায় আলাদা। এরপর আরব সাগর থেকে বয়ে গিয়েছে অনেক জল। কিন্তু বলিউডের বুকে একচ্ছত্র সাম্রাজ্য বিস্তার করে আজও অমলিন বিগ বি।

⚡ Trending News

আরও পড়ুন