বিনোদন

মদের গ্লাস মেরে বিনোদ খান্নার মুখ ফেটিয়ে দিয়েছিলেন অমিতাভ, অতীতের এই কাজের জন্য আজও লজ্জিত বিগ বি

১৯৭০ সালে বলিউডের (Bollywood) অন্যতম জনপ্রিয় অভিনেতা ছিলেন ‘বিনোদ খান্না’ (Vinod Khanna)। অপরদিকে সাতের দশক থেকেই বলিউডের আগমন হয়েছিল, ইয়ং ম্যান অমিতাভ বচ্চনের (Amitabh Bacchan)। দুজনেই একে অপরের প্রতিদ্বন্দ্বি ছিলো! তবে যতই প্রতিদ্বন্দ্বিতা থাক না কেন, অফস্ক্রিনে কিন্তু বেশ ভালোই বন্ধু ছিল দুজনেই।

একসাথে বহু সিনেমাতে অভিনয় করতে দেখা গেছে এই দুই বিখ্যাত অভিনেতাকে। দর্শকদের একাধিক ভালো সিনেমা উপহার দিয়েছে তারা। তবে এর পাশাপাশি তাদের এক ভয়ঙ্কর স্মৃতিও আছে! ৪৪ বছর আগের সেই ভয়াবহ ঘটনার কাহিনী, কৌন বানেগা ক্রোড়পতির (kbc) মঞ্চে বিনোদ খান্নার স্মৃতিচারণ কালে মনে করিয়ে দিয়েছিল অমিতাভ। যা শুনেই স্বাভাবিকভাবেই দর্শকরা চমকে উঠেছে! নিজের সহকর্মীকে মেরে তার মুখ ফাটিয়ে দিয়েছিল অমিতাভ, যার জন্য বিনোদ খান্নাকে নাকি ১৬টা স্টিচ পর্যন্ত নিতে হয়েছিল। কি এমন হয়েছিল ওই দুজনে,র যে এমন ঘটনার সম্মুখীন হল তারা !

জানা যায় ‘মুকাদ্দার কা সিকান্দার’ সিনেমার শুটিংয়ে বিনোদ খান্নাকে একটি গ্লাস ছুড়ে মারার কথা ছিল অমিতাভের, কিন্তু সেটা করতে গিয়ে বিনোদের থুতনিতে লেগে যায়; যার ফলে আহত হয়েছিলেন বিনোদ খান্না। এরপরে প্রায় ১৬ টা মতো সেলাই করতে হয়েছিল রক্ত বন্ধ করার জন্য। তবে এই ঘটনা ইচ্ছাকৃতভাবে করেননি অমিতাভ, বারবার অনুশোচনাও প্রকাশ করেছেন সে।

Related Articles