Wednesday, December 1, 2021

‘ভুল না থাকলেও ক্ষমা চাইতেই হবে শাহরুখকে’, অমিতাভের সাথে শাহরুখ খানের পুরোনো ভিডিও আবার ভাইরাল মিডিয়ার পাতায়

সবেমাত্র বৃহস্পতিবার জামিন মঞ্জুর হয়েছে শাহরুখ পুত্র আরিয়ানের (Aryan Khan)। এর মধ্যেই ভাইরাল (Viral) হয়েছে কিং খান ও বিগ-বি (Big-B) অমিতাভ বচ্চনের একটি ভিডিও। উঠে এসেছে বাদশা ও শাহেনশাহ-র কথোপকথন। তারা আসলে বলিউডের দুটি অধ্যায়, দুটি যুগ বললেও ভুল হবে না। এই দুই যুগকেই খুব ভালোভাবে উপভোগ করেছিলেন তাদের ভক্তরা।

একজন ৭০-এর দশকে বলিউডে পরিচিত মুখ হয়ে ওঠেন, তিনি আমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। বলিষ্ঠ ও সুঠাম চেহারার অধিকারী অমিতাভ নিজেকে শাহেনশাহ-তে পরিণত করেন ‘সোলে’, ‘সিলসিলা’-এর মতো হিট ছবির মাধ্যমে। আর একজন ৯০-এর দশকে বলিউডের চেনা মুখ হয়ে ওঠেন। তিনি শাহরুখ খান (Shan Rukh Khan)। অনেক কষ্ট করে মুম্বাইতে এসে নিজেকে একটু একটু কর গড়ে শাহরুখ নিজেকে আজকের বাদশায় পরিণত করেন। তারপর থেকেই তিনি সাফল্যের চূড়ায়। আরিয়ান গ্রেফতার হওয়ার পর থেকেই বাবা শাহরুখ ভীষণভাবে চিন্তিত হয়ে পড়েন। সমস্ত শ্যুটিং-এর কাজ স্হগিত করে দেন। আপ্রাণ চেষ্টা করে গেছেন ছেলেকে জামিনে মুক্ত করার।

কয়েক বছর আগেই বচ্চন পরিবারের সঙ্গে খান পরিবারের বিবাদ চোখে পড়ে। আর এই বচসার কেন্দ্রবিন্দু ছিলেন আরিয়ান খান। অবশ্য পরবর্তীকালে এইসব বচসা, তর্ক, বিতর্ক মিটে গিয়ে দুই পরিবারের মধ্যে সৌভাতৃত্ব গড়ে ওঠে। আরিয়ান মাদক কান্ডে জড়িত হয়ে জেলবন্দী হওয়ার পর বলিউডের একাংশ শাহরুখের পাশে এসে দাঁড়িয়েছিল। অন্যদিকে বাদশার অনুরাগীরাও তার পরিবারের পাশে এসে দাঁড়ায়। কিন্তু বচ্চন পরিবার এই নিয়ে কোনও মন্তব্য করেনি। তারা বরাবরের মতো এবারেও চুপ ছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Real Srk Fans Club (@realsrkfc)

কিন্তু সদ্য যে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে শাহরুখ খানের সঙ্গে অমিতাভ বচ্চনের কিছু কথা বলার মূহুর্ত। সেখানে শাহরুখকে বলতে দেখা যাচ্ছে, ‘আমায় অমিত জি বলছিলেন যে ভুল থাকলেও চুপ থাকাটাই শ্রেয়। পুরোনো একদিনের বিষয় তুলে শাহরুখ বলেন ‘হঠাৎ কথায় কথায় উনি অর্থাৎ অমিতাভ বচ্চন বলেন দেখো বর্তমানে আপনি একজন বড় তারকা। এখন আপনি যাই করুন না কেন, আপনি সবসময় ভুল করবেন। সবার প্রথম আপনার এখন যেটা করা উচিত তা হল হাত জোর করে বলা যা হয়েছে তার জন্য আপনি ক্ষমা প্রার্থী’। এরপর শাহরুখ খান আরও বলেছেন ‘আসলে আমি তখন তরুণ ছিলাম তাই আমি ওনাকে জিজ্ঞেস করলাম আচ্ছা যদি আমার কোনো ভুল না থাকে তাহলে? উত্তরে অমিতাভ বচ্চন বলেন আমি এটাই বলছি আপনাকে সবসময় ভদ্র এবং নম্র থাকতে হবে। আপনাকে কেউ আঘাত করলেও আপনি পাল্টা জবাব দিতে পারবেন না। আর যদি পাল্টা জবাব দেন তাহলে কী হবে জানেন? সবাই বলবে আপনি দুর্নীতিগ্রস্ত, আপনার পয়সা ও ক্ষমতার জোড়টাই সব’।

⚡ Trending News

আরও পড়ুন