×
বিনোদন

যার অবদানের জন্য খুশি আলিয়া ভাট!

Advertisements
Advertisements

বলিউডের অন্যতম প্রযোজক ও পরিচালক মহেশ ভাট (Mahesh Bhatt) দর্শকদের একের পর এক হিট ফিল্ম উপহার দিয়েছেন। বরাবর রিয়েলিস্টিক ফিল্ম বানাতে পছন্দ করেন মহেশ। নব্বইয়ের দশকে ‘সড়ক’, ‘স্যার’, ‘ক্রিমিনাল’-এর মতো হিট ফিল্ম মাতিয়ে রেখেছিল দর্শকদের। কিন্তু নব্বইয়ের দশকের শেষ দিকে হঠাৎই কমেডি ফিল্ম ‘ডুপ্লিকেট’ বানিয়েছিলেন মহেশ।

Advertisements

‘ডুপ্লিকেট’ ফিল্মে দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান (Shahrukh Khan)। এছাড়াও অভিনয় করেছিলেন জুহি চাওলা (Juhi Chawla), সোনালি বেন্দ্রে (Sonali Bendre) প্রমুখ। কিন্তু হঠাৎই ‘ডুপ্লিকেট’ বানাতে গেলেন কেন মহেশ? একটি সাক্ষাৎকারে এই প্রশ্নের উত্তর দিয়েছিলেন মহেশ। তিনি জানিয়েছিলেন, তাঁর মেয়ে আলিয়া ভাট (Alia Bhatt)-কে খুশি করার জন্য বানিয়েছিলেন ‘ডুপ্লিকেট’। কারণ সেই সময় মহেশ যে ধরনের ফিল্ম বানাতেন, তা শিশুদের দেখার উপযুক্ত ছিল না। কিন্তু তখন মাত্র চার বছর বয়স ছিল আলিয়ার। মহেশ জানান, সাধারণতঃ, নিজের সন্তানদের মুগ্ধ করার সময় পান না মা-বাবারা। ফলে আলিয়ার মুগ্ধতার জন্য মহেশ তৈরি করেছিলেন ‘ডুপ্লিকেট’।

শিশুশিল্পী হিসাবে বলিউডে ডেবিউ করেন আলিয়া। 1999 সালে মহেশ পরিচালিত ফিল্ম ‘সংঘর্ষ’-এ অভিনয় করেছিলেন আলিয়া। প্রীতি জিন্টা (Prity Zinta)-র শৈশবের চরিত্রে অভিনয় করেছিলেন আলিয়া।

পরবর্তীকালে 2020 সালে মহেশ পরিচালিত ফিল্ম ‘সড়ক 2’-তে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আলিয়া।

Advertisements