বিনোদন

ত্বক ও চুলের সৌন্দর্য বাড়াতে ঐশ্বর্যর এই টোটকা বদলে দেবে আপনার জীবন

ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan) ‘মিস ওয়ার্ল্ড’ হওয়ার পর থেকে দিনের পর দিন যেন আরও সুন্দরী হয়ে উঠছেন। তবে অন্তঃসত্ত্বা হওয়ার সময় ও তারপরেও বেশ কিছুদিন ঐশ্বর্য তাঁর বাড়তি ওজনের কারণে ট্রোলড হয়েছিলেন। সেইসময় তাঁর যথেষ্ট হেয়ারফল হওয়ার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছিল চুল। তবে আবারও নিজেকে শেপে ফিরিয়ে এনেছেন ঐশ্বর্য। পাশাপাশি নিজের সৌন্দর্যকেও গ্রুম করেছেন তিনি। বরাবর ঐশ্বর্যর বিউটি সিক্রেট জানতে চেয়েছেন মেয়েরা।


ঐশ্বর্য তাঁর চুলে আগে শুধুই নারকেল তেল গরম করে লাগাতেন। কিন্তু অন্তঃসত্ত্বা হওয়ার সময় হেয়ারফল হওয়ার ফলে পরবর্তীকালে তিনি নারকেল তেলের সাথে কিছুটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে চুলে লাগিয়ে রাখেন সারারাত। সকালে উঠে শ্যাম্পু করেন তিনি। এর ফলে তাঁর চুল পরিষ্কার থাকে এবং খুশকি হয় না।প্রতিদিন ত্বককে ক্লিনজার দিয়ে পরিষ্কার করেন ঐশ্বর্য। তবে তাঁর ভরসা বাড়িতে তৈরি ফেসপ‍্যাকের উপর।বহুদিন ধরেই বেসন, দুধ ও হলুদের মিশ্রণ দিয়ে তৈরি একটি ফেসপ‍্যাক ব্যবহার করেন ঐশ্বর্য। এই ফেসপ‍্যাকটি ত্বককে এক্সফোলিয়েট করার পাশাপাশি উজ্জ্বল করে তোলে। এরপর মধু ও টক দই-এর মিশ্রণ দিয়ে ত্বককে ম্যাসাজ করেন ঐশ্বর্য। এটি ত্বককে হাইড্রেটেড রাখে।


একটি সাক্ষাৎকারে ঐশ্বর্য জানিয়েছিলেন, তিনি ত্বকের যত্ন নিতে অ্যারোমাথেরাপির উপর ভরসা করেন। এর ফলে তাঁর মনও ভালো থাকে।ফলে ঐশ্বর্যর রূপচর্চা জুড়ে রয়েছে বিভিন্ন এসেনশিয়াল অয়েল। এছাড়াও ঐশ্বর্য ভিটামিন সমৃদ্ধ সবুজ শশাক-সব্জি খেতে পছন্দ করেন। পান করেন প্রচুর পরিমাণে জল। নিজের মেয়ে আরাধ্যা (Aradhya Bachchan)-কেও পর্যাপ্ত পরিমাণে জল খাওয়ার পরামর্শ দেন।

Related Articles