বিনোদন

শেষ হয়েছে শ্রীময়ী, পর্দায় অন্যরূপে ফিরছেন সকলের প্রিয় জুন আন্টি

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীময়ী’ শেষ। শ্রীময়ী, অনিন্দ্য, জুন আন্টি, রোহিত সেনকে ভুলতে বেগ পেতে হচ্ছে দর্শকদের। চরিত্র গুলির মধ্যে থেকে জুন আন্টির এক ঝলক যেন দেখা গেল অন্য এক ধারাবাহিকে। ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকে দেখা গেল গল্পের ভেতর গল্প। ধারাবাহিকের পরিচালক স্বর্ণেন্দু সিনেমার পরিচালক হিসেবে ধারাবাহিকের খলনায়িকা চরিত্র ‘রিনি’ ওরফে মিশমি দাসকে বলছেন,”আমার ছবিতে খলনায়িকা হিসেবে নেব আপনাকে। আপনার চেহারা, আচরণ খলনায়িকার মতোই!”

এই কথা শুনে দর্শকরা বলছেন তারা এই কথা আগেই বুঝেছেন। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিকের নায়ক-নায়িকা সাত্যকি ও ঊর্মির মাঝে বাধা হিসেবে উপস্থিত রিনি। রিনি একসময় পাড়ার দাদা টুকাই দা ওরফে সাত্যকির কাছে পড়তো, তখন থেকেই সাত্যকিকে পছন্দ রিনির। ঊর্মির সাথে সাত্যকির বিয়ে হওয়ার পর থেকে তার মাথায় সারাক্ষণ ঊর্মিকে জব্দ করার চিন্তা ঘুরতে থাকে। ঠিক এমনটাই জুন আন্টি করতো শ্রীময়ীর বিরুদ্ধে, তা দেখেই দর্শকরা জুন আন্টির চরিত্রের সঙ্গে তুলনা করেছেন রিনির চরিত্রের।বাংলা এই ধারাবাহিকের পাশাপাশি মিশমি জি টিভির ‘রিস্তো কা মানঝা’ ধারাবাহিকেও খল নায়িকার অভিনয় করছেন। জুন আন্টির সঙ্গে তাঁর তুলনা প্রসঙ্গে তাঁর সঙ্গে কথা বললে তিনি জানালেন,”ঊষসীদির সঙ্গে আমার তুলনা হচ্ছে, শুনেছি। আমি আপ্লুত। অত বড় মাপের অভিনেত্রীর সামান্যতম ছায়াও যদি আমার অভিনয়ে থেকে থাকে আমি ধন্য।” তার পরেই ‘রিনি’-র চরিত্রের হয়ে তিনি বলেছেন,”রিনি জুন আন্টির মতো অত ক্ষতিকারক নয়। আবেগ, অভিমান ওর মধ্যে বেশি। ছোট মেয়ে। কূটবুদ্ধি কম। ফলে, বেশির ভাগ সময়েই বোকামি করে ফেলে। বরং হিন্দি ধারাবাহিকের ‘টিনা’ ভয়ঙ্কর। নিজের ইচ্ছেপূরণ না হলে সে দুনিয়া ওলোট-পালট করে দিতে পারে।”অপরদিকে, পরপর দুটি ধারাবাহিকেই খলনায়িকার চরিত্রে অভিনয় করার বিষয়ে তিনি সামান্য আফসোসের সুরে বলেছেন,”আমাদের ইন্ডাস্ট্রিটাই এ রকম। এক বার কেউ একটি ধারায় মানিয়ে গেলে সেই ধরনের চরিত্রেই ডাক আসতে থাকে। আমার ক্ষেত্রেও সেটাই হচ্ছে। তবে টিনা আর রিনি একদম আলাদা দুটো চরিত্র। অভিনয় করতে গিয়ে তাই খুব খারাপ লাগছে না।’’

রিনি ওরফে মিশমির কথা শুনেছেন ‘জুন আন্টি’ চরিত্রের অভিনেত্রী উষসী। তাঁর মতে জুন আন্টির সেই বিখ্যাত মুখ বাঁকানো এখন ‘মিথ’। প্রায় সবাই সে ভঙ্গি একবার না একবার নকল করার চেষ্টা করেছেন। জুন আন্টিকে নিয়ে অনেক মিম, অনেক কথা সোশ্যাল মিডিয়ায় হয়েছে। খল নায়িকা হিসেবে ছোটপর্দায় দৃষ্টান্ত গড়ে তোলা উষসী জানিয়েছেন,”খারাপের উদাহরণ মানেই জুন! সে তিনি অমিত শাহ-ই হোন বা ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকের খল চরিত্র ‘রিনি’। সবার একটাই কথা,’জুন আন্টির মতোই খারাপ!’ বা ‘জুন আন্টিকে পেয়ে গিয়েছি।’ কথাগুলো শুনলে কিন্তু ভাল লাগে। আমার অভিনীত একটি চরিত্র শেষে উদাহরণ হয়ে গেল!”

Related Articles