উপহার পেল ছোট্ট ঈশান, নুসরত-পুত্রের জন্য কি পাঠালেন ‘বোনুয়া’ মিমি!

গত মাসে ভূমিষ্ঠ হয়েছে নুসরত জাহান (Nusrat Jahan)-এর পুত্র ঈশান (Yishaan)। নুসরত ও মিমি (Mimi Chakraborty)-র বন্ধুত্বের কথা কারও অজানা নয়। ঈশানের জন্মের পর ‘বোনুয়া’ মিমি নিজের খুশি ব্যক্ত করেছিলেন। এবার তিনি পাঠালেন ঈশানের জন্য উপহার।

তবে মিমি নিজে আসেননি। কলকাতার নামী সেলিব্রিটি ম্যানেজার রূদ্রদীপ ব্যানার্জী (Rudradip Banerjee) ও তাঁর স্ত্রী ঋত্বিকা খাটুয়া (Rittika Khatua)-র মাধ্যমে ঈশানের জন্য উপহার পাঠিয়েছিলেন মিমি। মিমির পাঠানো উপহারের ভিডিও ইন্সটাগ্রামে শেয়ার করেছেন নুসরত। মিমির পাঠানো পোশাকের ডালিতে রয়েছে নানা ধরনের ছোট্ট পোশাক, মোজা, সাবান, শ্যাম্পু ও বাচ্চাদের খাওয়ানোর সময় গলায় বাঁধার জন্য কাপড় প্রভৃতি। এর সঙ্গেই ঈশানের প্রতি রয়েছে মিমির বার্তা, “ছোট্ট সোনাকে পৃথিবীতে স্বাগত”।

এর মধ্যেই সামনে এসেছে ঈশানের জন্মের শংসাপত্র যা পুরসভা অনুমোদিত। তাতে ঈশানের পুরো নাম রয়েছে ঈশান জে.দাশগুপ্ত। তার পিতার নাম রয়েছে দেবাশিস দাশগুপ্ত (Debashish Dasgupta)। দেবাশিস হল যশের প্রকৃত নাম। পিতার নামের পরেই রয়েছে মায়ের নাম। অর্থাৎ মাতৃপরিচয়ে নয়, পিতৃপরিচয়েই বড় হতে চলেছে ঈশান। ঈশানের ডাকনাম অংশ। এটি নুসরতের অত্যন্ত পছন্দের নাম।

নুসরতের মাতৃত্বকালীন সময়ের পুরোটা জুড়েই ছিলেন যশ। এমনকি নুসরতের মা হওয়ার সুসংবাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-‘কে তিনি জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রী নুসরতকে শুভেচ্ছা জানিয়েছেন। তবে এখনও অবধি নুসরতের পরিবারের সদস্যদের কারও দেখা পাওয়া যায়নি।