Wednesday, December 1, 2021

বিয়ের পর গৌরীকে জোর করে বোরখা পরিয়ে নামাজ পড়তে বাধ্য করেছিলেন শাহরুখ! নাম দিয়েছিলেন আয়েশা

বলিউডের কিং খান শাহরুখ (Shahrukh Khan) যখন অভিনয় জগতে পরিচিতি পাননি, সেই স্ট্রাগলিং এর সময় থেকেই তিনি পাশে পেয়েছিলেন গৌরী কে (Gauri Khan)। ১৯৯১ এর ২৫ শে অক্টোবর বিয়ে (Marriage) করেছিলেন তারা, দেখতে দেখতে ত্রিশ বছর পেরিয়ে গেছে তাদের দাম্পত্য (Relation) সম্পর্কের। বর্তমানে বলিউডের অন্যতম পাওয়ার কাপল শাহরুখ-গৌরির লাভ স্টোরি কোনো সিনেমার থেকে কম নয়।

Gauri Khan

১৯৪৮ এ দিল্লির একটি পার্টিতে প্রথম শাহরুখ-গৌরির আলাপ হয় তারপর বন্ধুত্ব ও প্রেম। মাঝে শাহরুখের মাত্রাতিরিক্ত পজেসিভ আচরণের কারণে সম্পর্ক ভেঙে দিয়েছিলেন গৌরী তবে রোমান্স কিং আবার নিজের প্রিয়তমার মন জয় করে নেন। রক্ষণশীল হিন্দু পরিবারের মেয়ে গৌরী ইসলাম ধর্মালম্বী শাহরুখকে ভালবাসলে প্রথম দিকে তাদের বিয়ে নিয়ে আপত্তি জানিয়েছিলো গৌরীর পরিবার‌ও তবে শেষমেষ বিয়েতে মত দিয়েছিলেন তারা। এই বিয়ের রাতেই শাহরুখ এমন এক কাণ্ড ঘটিয়েছিলেন যা জানলে চমকে যেতে হয়! নিজের দুষ্টু বুদ্ধির কথা ফরিদা জলাল কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই আবার জানান শাহরুখ।

শাহরুখ বলেছিলেন যে, বিয়ে সাধারণত ৪৫ মিনিট ধরে চলে কিন্তু আমাদের প্রায় দুই ঘণ্টা ধরে চলেছিল। তখনই লোকজনের ফিসফিসানি শুরু, সকলে বলতে থাকে, ছেলেটা মুসলিম মেয়ের নাম পাল্টে দিচ্ছে এবার কি গৌরী মুসলিম হয়ে যাবে? আমিও তখন ওর আত্মীয়দের সাথে মজা করবার প্ল্যান সেরে ফেললাম। বললাম, গৌরী রাত ১টা বেজে গেছে চলো আমাদের নামাজ পড়তে হবে, তুমি বোরখা পরে নাও আর সকলকে জানিয়ে রাখি এখন থেকে ওর নাম আয়েশা। স্বাভাবিকভাবেই শাহরুখের এই কথায় সকলে হতভম্ব হয়ে যান‌।

শাহরুখ সেই ইন্টারভিউতে আরও বলেছিলেন যে,“ সব ধর্মকে (Religion) সমানভাবে সম্মান জানানো উচিত কিন্তু ধর্ম যেন তোমার ভালবাসার রাস্তায় অন্তরায় হয়ে না দাঁড়ায় এটাই শিখবার।” আবার গৌরীর কথায়, “আমি ইসলামকে সম্মান করি তার মানে এই নয় আমি ইসলাম গ্রহণ করব। প্রত্যেকের নিজস্ব ধর্ম বিশ্বাস রয়েছে, কিন্তু সর্ব ধর্মকে সম্মান করা উচিত।”

প্রসঙ্গত উল্লেখ্য মাদককান্ডের জন্য চলতি বছর তাদের সন্তান আরিয়ান (Aryan Khan) জেলবন্দি থাকার জন্য বিবাহের এই বিশেষ দিনটি তাদের কাছে সুখময় হয়ে ওঠেনি তবে ভক্তদের আশা খুব শীঘ্রই তারা জীবনের এই কঠিন সময় পেরিয়ে উঠবে।

⚡ Trending News

আরও পড়ুন