‘সম্প্রীতির বন্ধন’, রমজান মাসে মুসলিম শিল্পীদের সঙ্গে রোজা রাখলেন অভিনেতা ভাস্বর চ্যাটার্জি


রুপোলি পর্দার বেশ সুন্দর চেহারা এবং ব্যক্তিত্বের অধিকারী হলেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। তিনি প্রায় বহু যুগ ধরে ছোটো পর্দার পাশাপাশি বড় পর্দায় ও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। অভিনেতা টলিউডের পাশাপাশি বর্তমানে দর্শকদের মনে পাকাপাকি ভাবে নিজের জায়গা করে নিয়েছেন। সম্প্রতি টেলিভিশনে “জয় বাবা লোকনাথ” ধারাবাহিকে, লোকনাথ বাবার চরিত্রে অভিনয় করে অভিনেতা ভাস্বর চ্যাটার্জি অনুগামীদের নিকট বিশেষ জনপ্রিয় হয়ে উঠেছেন। অভিনেতা এবার এক চমক নিয়ে উপস্থিত হয়েছেন সকলের কাছে তিনি জানান এইবারের রমজানে, রোজা রাখতে চলছেন তিনি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে ভাস্বর তার অনুগামীদের এই বিষয়টি জানান। এর পাশাপাশি অভিনেতা কাশ্মীরি ভাষায় তিনি আগত রমজান উপলক্ষে সকলকে রমজানের বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন।

এই বছর অর্থাৎ ২০২১ সালে ১৩ এপ্রিল থেকে রমজানের বিশেষ পর্বটি শুরু হয়ে তা টানা ১২ মে অর্থাৎ একমাসে কাছাকাছি চলবে বলে জানা গিয়েছে। অভিনেতা ভাস্বর এই গোটা একমাস ধরে সম্পূর্ণ নিয়মরীতি মেনে রমজানের উপবাস করবেন বলে জানিয়েছেন তিনি। কিন্তু হঠাৎ তার এই সিদ্ধান্তের কারন জানতে চাওয়া হলে অভিনেতা জানান তিনি, হিন্দু-মুসলিম এই দুই সম্প্রদায় একসঙ্গে মিলে মিশে থাকবে বা তাদের মধ্যে একতা সব সময়ে বজায় থাকুন এটাই তার প্রধান লক্ষ্য। এর পাশাপাশি অভিনেতা কাশ্মীরের বসবাসকারী মানুষদের প্রতি বিশেষ ভালোবাসা এবং সম্মান প্রদর্শন করার উদ্দেশ্যে নিয়ে তিনি এক মাস ধরে সমস্ত নিয়ম রীতি মেনে রমজানের এই কঠিন ব্রত বা উপবাস পালন করতে চলছেন। ভাস্বর জানালেন যে, তিনি ‘জয় বাবা লোকনাথ’ ধারাবাহিকে অভিনয় করার সময় জানতে পেরেছেন যে, লোকনাথ বাবা নিজেও তিনি কোরান পাঠ করতেন, আর তাই লোকনাথ বাবার এই আচরণ জানার পর এই বিষয়টি অভিনেতার হৃদয়কে বিশেষভাবে স্পর্শ করেছে সেই কারনেই তিনি রমজান উপবাস পালন করার সিদ্ধান্ত নিয়েছেন।

অভিনেতা ভাস্বর চ্যাটার্জির মতে, বাংলা চলচ্চিত্রের জগতে বহু শিল্পীরা রয়েছেন যারা রোজার উপবাস থেকে প্রতিনিয়ত নিজের কাজ করে চলেছেন। তাদের প্রতি বিশেষ সম্মান প্রদর্শন করার উদ্দেশে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে অভিনেতার এই উপবাস প্রসঙ্গে তার বাবার একটি আপত্তি থাকলেও, অভিনেতার বাবা তাঁকে পরব মানতে কোনোও বার্ন করেননি বলে জানালেন ভাস্বর। তিনি বললেন শুটিংয়ের ব্যস্ত সিডুলের মাঝে সময়বার করে মাঝে মধ্যেই ছুটি কাটাতে চলে যান পৃথিবীর মানুষের কাছে অন্যতম ভূস্বর্গ কাশ্মীরের বরফে ঢাকা শহরে। অভিনেতা সেখানে গিয়ে কাশ্মীরি ভাষা ও শিখে নিয়েছেন তিনি। ভাস্বর চ্যাটার্জির মতে কাশ্মীরের প্রতি এক আলাদাই ভালোবাসা অনুভব করেন তিনি।

সম্প্রতি অভিনেতা সোশ্যাল মিডিয়ায় কাশ্মীরি ভাষায় তার নিজের কন্ঠে গাওয়া একটি গানের ভিডিও তিনি তার অনুগামীদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন। এরসঙ্গে তিনি একটি স্ক্রিনশটও আপলোড করেছেন। অভিনেতা এই প্রসংগে ক্যাপশানে লিখেছেন, কাশ্মীরের গায়ক ইশফাক কাওয়াররে, অভিনেতা ভাস্বর চ্যাটার্জির কাশ্মীরি ভাষায় গাওয়া গান শুনে ভালো লেগেছে তার। এমনকি কাশ্মীরের গায়ক ইশফাক, অভিনেতাকে কাশ্মীরের ভ্রমনে গেলে তার বাড়িতে যাওয়ার আমন্ত্রন জানিয়েছেন, আর ভাস্বর ইশফাক কাওয়াররে কাছ থেকে এই ধরণের প্রতিক্রিয়া এবং আচরণ পেয়ে খুবই খুশি তিনি। অভিনেতা তাই তার এই খুশি সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে তার অনুগামীদের জানাতে পেরে খুবই আনন্দিত বোধ করছেন, বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম খ্যাতনামা অভিনেতা ভাস্বর চ্যাটার্জি।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন