জীবনের শেষ সঙ্গীতানুষ্ঠান, যে গানটি গেয়ে মঞ্চ মাতিয়ে ছিলেন অভিষেক চ্যাটার্জি, দেখুন ভিডিও

Abhishek Chatterjee

চলতি সপ্তাহের বুধবার গভীর রাতে সকলকে ছেড়ে অজানার উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)। তারপর থেকেই চলছে একের পর এক স্মৃতিচারণ। সামাজিক মাধ্যমমের বিভিন্ন প্লাটফর্মে ঘুরছে অভিনেতার একাধিক ছবি এবং ভিডিও। এরই মাঝে ভাইরাল হয়েছে অভিনেতার একটি অনুষ্ঠানের ভিডিও। যে ভিডিও দেখে চমকে উঠেছেন অনেকেই। সেই ভিডিওতে দেখা গিয়েছে মৃত্যুর কয়েকদিন আগেই অভিনেতা টেনে এনেছেন মৃত্যুর প্রসঙ্গ। এরপর থেকে অনেকেই আশঙ্কা করছেন তাহলে কী অভিনেতা আগে থেকেই আজ করেছিলেন কোন বিপদের কথা!
ভিডিও অনুযায়ী জানা গিয়েছে, অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় গিয়েছিলেন একটি অনুষ্ঠানে। হুগোলবাড়িয়া তরুণ সংঘের পরিচালনায় হয়েছিল সেই অনুষ্ঠান। যেখানে মঞ্চ মাতিয়ে রেখেছিলেন তিনি। কথায়-কথায়, গানে-গানে জমে উঠেছিল অনুষ্ঠান। তবে এই আনন্দ অনুষ্ঠানের মাঝেই হঠাৎ করে এসে পড়ে মৃত্যু প্রসঙ্গ। এদিনের অনুষ্ঠানে যে ভিডিওটি সামাজিক মাধ্যমের পাতায় ভাইরাল হয়েছে সেখানে অভিনেতা প্রথমে বলছিলেন চিরঞ্জিতের একটি গল্প।

এদিন অভিনেতার কথা অনুযায়ী, তিনি কাজ করেছিলেন চিরঞ্জিতের পরিচালনায় একটি ছবিতে। যে ছবির বিখ্যাত সংলাপ ছিল, ‘বউ হারালে বউ পাওয়া যায় কিন্তু মা হারালে মা পাওয়া যায় না।’ এদিন চিরঞ্জিতের সাথে অভিনেতা দেখা হওয়ার পরে তিনি তাঁকে বলেন সেই সংলাপটি তিনি ভুল লিখেছিলেন কারণ তাঁর মা মারা যাওয়ার পরে তাঁর বাড়ির আশেপাশের মহিলারা তাঁকে এসে বলেছিলেন প্রত্যেকেই তাঁর মায়ের মত, কিন্তু স্ত্রী মারা যাওয়ার পরে কেউ কখনো আশেপাশ থেকে এসে বলবেন না তাঁরা তাঁর স্ত্রীয়ের মতো।

অভিনেতা চিরঞ্জিতের পাশাপাশি এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী ইন্দ্রানী হালদার (Indrani Halder)। মঞ্চের অনুষ্ঠান করতে করতে অভিষেক চট্টোপাধ্যায় বলেন এবারে ডেকে নেওয়া হোক ইন্দ্রানী হালদারকে। কিন্তু এই কথা শুনে অভিনেতার সহকারি জানিয়েছিলেন, ‘দিদি এখন বিশ্রাম নিচ্ছেন।’ এই কথার প্রত্যুত্তরে অভিনেতা জানিয়েছিলেন, ‘আমাদের জীবনে বিশ্রাম বলে কোনও কথা নেই। বিশ্রাম আবার কী! মরার পর বিশ্রাম নিই আমরা।’ অভিনেতা আরো বলেন, ‘সিরিয়ালের লোকেদের যদি বলি, দাদা, জ্বর হয়েছে, ওঁরা বলবেন, শটটা দিয়ে ডাক্তার দেখাতে যান।’

এছাড়াও, এদিনের অনুষ্ঠানে অভিনেতা জমিয়ে গান গেয়েছিলেন। পাশাপাশি ভাইরাল হয়েছে আরও এক ভিডিও যেখানে দেখা গিয়েছে এদিন মঞ্চে উঠে খয়রি রঙের পোশাকে ‘চিরদিনই তুমি যে আমার’ গানটি গেয়ে রীতিমতো দর্শকদের তাক লাগিয়ে দিয়েছেন। এই ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পরেই এখনো পর্যন্ত ভিডিওটিকে ভালোবেসেছেন প্রায় ৫০ হাজার নেট নাগরিক। অভিষেক চট্টোপাধ্যায়ের এরূপ অকাল প্রয়াণে শোকস্তব্ধ সবাই। ভিডিওর কমেন্ট বক্সে দেখা গিয়েছে অনেকেই অভিনেতার হঠাৎ চলে যাওয়া মেনে নিতে পারেননি এখনও অবধি।