সিনেমায় অভিনয় করলেও কোনও টাকা নেন না বলিউড পারফেকশনিস্ট আমির খান!

চাচা নাসির হুসেনের পরিচালিত ১৯৭৩ সালে ‘ইয়াদোঁ কি বারাত’ ছবিতে শিশুশিল্পী হিসাবে অভিনয়ের মাধ্যমে নিজের অভিনয় জগতের যাত্রা শুরু করেছিলেন বলিউডের মিস্টার পারফ্যাক্টনিশসনিস্ট আমির খান। তবে ১৯৮৪ সালে হোলি ছবিতে অভিনয়ের পর অভিনয়কেই নিজের জীবনের পেশা হিসেবে বেছে নেন অভিনেতা। তার চাচাতো ভাই মনসুর খানের পরিচালিত “কেয়ামত সে কেয়ামত তক” ছবিতে অভিনয়ের পর তিনি সফলতা অর্জন করেছিলেন। আর এই ছবিতে তার অসাধারন অভিনয় দক্ষতা জন্য তিনি শ্রেষ্ঠ নবাগত অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

২০১৮ সালে এক সাংবাদিক সম্মেলনে, বলিউডের সুপারস্টার আমির খান আমির খান নিজের বিজনেস মডেল সম্পর্কে বিস্তারিত বলার সময়ে জানিয়েছিলেন যে, তিনি অভিনেতা ছবিতে অভিনয় করার জন্য তিনি এক টাকা ও নেন না। তিনি প্রযোজক, অভিনেতা বা অভিনেত্রী, পরিচালক, ছবির গল্প সব বিষয় খুব বাছাই করে তবেই ছবিতে অভিনয় করেন। তার কাছে প্রস্তাবিত ছবি ছোটো কিংবা বড় বাজেটের হোক না কেনো অভিনেতা ছবিতে সই করার সময়ে একটি টাকাও তিনি নেন না।

আসলে তার ফান্ডাটি হল ছবি বক্স অফিসে মুক্তি পাওয়ার পর যদি সেটি সাফল্য অর্জন করে তবেই তিনি পারিশ্রমিক নেন। যেমন কোনো ছবির বাজেট যদি ১০০ কোটি টাকা হয়ে থাকে তবে তা বক্স অফিসে ১০০ কোটি টাকার বিজনেস সম্পূর্ণ করার পরে তিনি সেই লাভ্যাংশের অংশও থেকে নিজের পারিশ্রমিক নেন। অভিনেতা জানান, তিনি ছবি করার আগে টাকা নেন না, ছবি যদি বক্স অফিসে ভালো ব্যবসা করে, এবং প্রযোজক ছবির টাকা সম্পূর্ন উদ্ধার করার পরে, ছবিটি থেকে যে পরিমাণ লাভ হয়, আমি সেই লাভের অংশ থেকে পারিশ্রমিক নিয়ে থাকি। তিনি আরও বললেন যে, ছবি যদি সাফল্য না পায় তাহলে আমি এক টাকাও পাইনা বা নি না, কারণ আমি মনে করে ছবির সাফল্য এবং ব্যর্থতার ওপর আমি নিজেকেই দায়বদ্ধ মনে করে থাকি।

“ঠগস অফ হিন্দুস্থান” নামক হিন্দি ছবিতে ২০১৮ সালে আমির খানকে অভিনয় করতে দেখা গিয়েছিলো যদিও এই ছবিটিতে বক্স অফিসে মুক্তি পাওয়ার পর তা অর্থনৈতিক দিক থেকে তেমন সাড়া ফেলতে পারেনি। তবে শোনা যাচ্ছে, সম্প্রতি অভিনেতাকে হলিউডের “ফরেস্ট গামপ” ছবির হিন্দি ভার্সন “লাল সিং চাডডা” ছবিতে অভিনয়ে করতে দেখা যাবে। আর এই খবরটি আপডেট হওয়ার পর বলিউডের মিস্টার পারফ্যাক্টসনিস্ট আমির খানকে পুনরায় বড় পর্দায় তাকে লাল সিংয়ের রূপে দেখার জন্য তার অনুগামীরা অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন।

আরও পড়ুন

ভাইরাল ভিডিও

⚡ Trending News

আরও পড়ুন