প্রসেনজিতের কাছে একবার পরাজিত হয়েছিলেন, দীর্ঘ ২০ বছর পর আবারও বড়পর্দায় দেখা মিলবে চিরঞ্জিত চক্রবর্তীর!

Chiranjit Chakraborty

তার দাপটে একসময় কাঁপত ইন্ডাস্ট্রি। বাংলা সিনেমার কয়েকজন রত্নের মধ্যে তিনি অন্যতম। তার নাম চিরঞ্জিত চক্রবর্তী। দীর্ঘ ২০ বছর পর আবার মূল চরিত্রে বড়ো পর্দায় ফিরতে চলেছেন চিরঞ্জিত। কেউ কেউ বলেন,প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে হার মেনেই নাকি ইন্ডাস্ট্রি থেকে বিদায় নিয়েছিলেন চিরঞ্জিত।

দীর্ঘ ক্যারিয়ারে যে কয়েকটি ছবি করেছেন সবকটি সুপারহিট। কিন্তু এক সময় হটাৎ করেই পর্দায় থেমে যায় চিরঞ্জিতের পথচলা। সেই সময় বাংলা সিনেমা জগতে রাজ করছেন বুম্বা দা। অভিষেক চ্যাটার্জী,অর্জুন চক্রবর্তীর মত অভিনেতারা অভিযোগ করেছিলেন প্রসেনজিতের বিরুদ্ধে। তবে চিরঞ্জিত এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন। রাজনীতির ক্যারিয়ারে একাধিকবার বিধায়ক হয়েছেন। সিনেমায় বিরতি নেওয়ার নেপথ্যে সেই কারণও থাকতে পারে।

তবে দুই দশক পর চিরঞ্জিত মুখ্য ভূমিকায় ফিরছেন ঠিকই। কিন্তু এর আগে দুটি সিনেমায় সুপারস্টার দেব ও জিতের বাবা এবং শ্বশুরের ভূমিকায় অভিনয় করে ফেলেছেন তিনি। এবারের ছবিটি হল ষড়রিপু, যেখানে একজন গোয়েন্দার চরিত্রে অভিনয় করবেন চিরঞ্জিত। সঙ্গে আছেন শ্বাশ্বত চট্টোপাধ্যায়,অরুণিমা ঘোষ,দর্শনা ভৌমিক প্রমুখ। ছবিটি পরিচালনায় অয়ন চক্রবর্তী।

করোনা আবহে বহু সিনেমা হল বন্ধ, তাই ওটিটি প্ল্যাটফর্ম এখন ভরসা। কিন্তু এই অনলাইন প্লাটফর্মে কি সিনেমা দেখতে আগ্রহী হবেন দর্শকরা। আশাবাদী অভিনেতা চিরঞ্জিত। মানুষ ভালোবাসলে নিশ্চয় দেখবেন।