দেশ

৬৭ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে প্রত্যেক গ্রাহকদের ৬ হাজার টাকা দিচ্ছে SBI, কিভাবে পাবেন?

সোশ্যাল মিডিয়া পাতায় অজানা অনেক তথ্যই উঠে আসে, যা থেকে আমরা অনেক কিছু সম্পর্কে জানতে পারি। এই সোশ্যাল মিডিয়া কে ব্যবহার করেই, বহু জায়গার খবর খুব সহজেই আমাদের ঘরের ড্রয়িং রুমে এসে পৌঁছায়। সেরকম ভাবেই ‘স্টেট ব্যাংক’ (State Bank of India)-র এই অফারটি হঠাৎই উঠে এসেছে সোশ্যাল মিডিয়ার পাতাতে।

কিছুদিন পরেই স্টেট ব্যাংক-এর ৬৭তম প্রতিষ্ঠা দিবস; এই উপলক্ষে স্টেট ব্যাংক-এর পক্ষ থেকে প্রত্যেক গ্রাহক অ্যাকাউন্টে ৬০০০ টাকা করে দেওয়া হবে! এমন খবরই ভাইরাল(viral) হয়েছে সব জায়গায়। তবে প্রত্যেকটা গ্রাহকের জন্য আলাদা করে ৬০০০ টাকা? এমন শুনেই সত্যি অবিশ্বাস্য মনে হচ্ছে সবার। আসল তথ্য ও অফার সম্পর্কে এবার স্বয়ং জানালো এসবিআই (SBI) কর্তৃপক্ষ।

এরূপ বার্তা গ্রাহকদের কাছে পৌঁছানোর ফলে এসবিআই নিজে টুইট করে জানালো, এরূপ তথ্য সম্পূর্ণ ভুল! এসবিআই অন্যান্য অনেক রকম অফার নিয়ে এলেও, প্রত্যেক গ্রাহকের জন্য ৬০০০ টাকা করে দেবে; এই কথা সম্পূর্ণ মিথ্যা। এই রকম কোন তথ্য পেলে তা এড়িয়ে যাওয়াই ভালো কারণ এরূপ কথা বলে অনেকেই ফ্রড কেসের মামাধ্যমে অ্যাকাউন্ট খালি করে দিতে পারে। তাই গ্রাহকদের নিজেদেরই সতর্ক থাকতে হবে। এরূপ ম্যাসেজে বলা হচ্ছে, যে ‘স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ৬৭ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে, প্রত্যেক গ্রাহককে ৬০০০ টাকা করে দেবে। যার জন্য তাদের নাম, ফোন নাম্বার, বাড়ির ঠিকান, অ্যাকাউন্ট ডিটেইলস, এমনকি ক্রেডিট কার্ডের ডিটেলস’ পর্যন্ত পাঠাতে বলছে এই মেসেজের দ্বারা। যার দ্বারা বোঝাই যাচ্ছে, এটি সম্পূর্ণরূপে ভুয়ো। তাই এইরূপ কোন মেসেজ গ্রাহকদের কাছে এলে, যত তাড়াতাড়ি সম্ভব এসবিআই কর্তৃপক্ষকে জানানোর জন্য অনুরোধ করা হচ্ছে, এছাড়াও গ্রাহকেরা মেইল করতে পারে [email protected]এ।

Related Articles