Saturday, January 22, 2022

ঠিক এইভাবে লিখুন “১১৭৬ হরে কৃষ্ণ”! পূরণ হবে সকল মনস কামনা

বর্তমান যুগে আট থেকে আশি সকলেই কোনো না কোনো সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকেন। ধীরে ধীরে বিজ্ঞানের উন্নতির সাথে সাথে ব্যবহার কমে যাচ্ছে টিভি এবং রেডিওর। বিনোদন এখন হাতের মুঠোতেই সীমাবদ্ধ। তাইতো বিশ্বজুড়ে জনপ্রিয়তার শিখরে রয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাপ যেমন ফেসবুক, ইনস্টাগ্রাম ইত্যাদি। বিশেষ করে এই করোনাকালে গৃহবন্দি অবস্থায় থেকে সময় কাটানোর জন্য প্রত্যেকেই ফেসবুক ব্যবহার করে থাকেন। দিন দুনিয়ার খবর থেকে শুরু করে হাসির ভিডিও বা অবাক করা কোনো ঘটনা দেখতে হলে অবশ্যই ফেসবুকের দুনিয়াতে বিচরণ করতে হয়। আর এই ফেসবুকেই চলে নিত্যনতুন ট্রেন্ডের বাহার।

গত লকডাউনে দেশবাসী গৃহবন্দি অবস্থায় থাকতে গিয়ে অতিষ্ঠ হয়ে ডালগোনা কফিকে ট্রেন্ডের শিরোপা দিয়েছিল। তারপর থেকেই বছরের প্রত্যেকটি মাসেই কোনো না কোনো ট্রেন্ড ভাইরাল হয়ে চলেছে। সম্প্রতি আবার তৃতীয় ঢেউয়ের আছাড়ে বিহ্বল দেশবাসী। এই মুহূর্তে ফেসবুক খুললেই একটি নতুন ট্রেন্ড দেখা যাচ্ছে। যারা সোশ্যাল মিডিয়ার সাথে পরিচিত তারা এতক্ষণে বুঝে গিয়েছেন চার অঙ্কের সংখ্যা ১১৭৬ সম্বন্ধে বলা হচ্ছে। ফেসবুক খুললেই দেখা যাচ্ছে, “১১৭৬ হরে কৃষ্ণ” পোস্ট। ট্রেন্ডের জোয়ারে গা ভাসিয়ে বুঝে কী না বুঝে সকলেই এমন পোস্ট করছেন। তবে জানেন কি আসল ব্যাপারটা কি?

একাংশ নেটিজেনদের মতে “১১৭৬ হরে কৃষ্ণ” হল ইচ্ছেপূরণের চাবিকাঠি। এই শব্দবন্ধ লিখলেই নাকি আপনার জীবনের সুপ্ত ইচ্ছা পূরণ হয়ে যাবে। তাই গৃহবন্দি নেটিজেন নিজের ভাগ্যকে পরীক্ষা করে নেওয়ার জন্য একবার করে অন্তত তাদের সোশ্যাল মিডিয়ার পাতায় চার অঙ্কের সংখ্যা লিখে হরেকৃষ্ণ লিখে ইচ্ছাপূরণের লড়াইয়ে অবতীর্ণ হচ্ছে। সকলেই এমন পোস্ট করাতে ফেসবুক খুললেই দেখা যাচ্ছে একরাশ ইচ্ছার ভিড়।

তবে একদল নেটিজেন এই কথা বিশ্বাস করতে রাজি নন একদমই। তাঁদের দাবি, “জ্যোতিষশাস্ত্র এবং নিউমেরোলজি অনুযায়ী ১১৭৬ নম্বরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নাম্বার। আসলে এটি একটি অ্যাঞ্জেল নাম্বার। অঙ্কশাস্ত্রে বেশ কিছু বিশেষ সংখ্যা আছে যা দেখলে বা উচ্চারণ করলে জীবনে কিছু ভাল ঘটে বা মনস্কামনা পূর্ণ হয়। এই সংখ্যাটিও তেমনি একটি।” তবে এই নিয়ে সোশ্যাল মিডিয়াতে চলছে দেদার হাসিঠাট্টা। আপনিও কি ইচ্ছাপূরণের জন্য ফেসবুকের পাতায় লিখে ফেলেছেন “১১৭৬ হরে কৃষ্ণ”? আর এখনও অব্দি না লিখে থাকলে ট্রেন্ড শেষ হওয়ার আগে অবশ্যই লিখে ফেলুন।

⚡ Trending News

আরও পড়ুন