×
অফবিট

পড়াশোনার খরচ চালাতে রাতে সাইকেল চালিয়ে চা বিক্রি করে ইন্দোরের পড়ুয়া, যুবকের জীবন সংগ্রাম দেখে মুগ্ধ নেটজনতা

Advertisements
Advertisements

সকলের জীবনেই সাফল্য যেন অধরাই থাকে। নানান চড়াই-উৎরাই-এর পথ পেরিয়ে, সাধ্য-সাধনার পর মেলে সফলতার রাস্তা। আমাদের সমাজে বিভিন্ন স্তরের মানুষ বসবাস করে, প্রত্যেকেই চায় কষ্ট করে নিজেদেরকে সাফল্যের চরম শিখরে পৌঁছিয়ে নিয়ে যেতে। সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই এরূপ নানান কাহিনী উঠে আসে সাইবারবাসীদের কাছে।

Advertisements

সম্প্রতি এইরকমই এক চা বিক্রেতা যুবকের কাহিনী বিশেষ নজর কেড়েছে সকলের। অজয় নামের নামের এক যুবক, যে সাইকেল নিয়ে চায়ের পাত্র সঙ্গে করে বেরিয়ে পড়েন শহরের রাস্তায়। রাস্তায় চা বিক্রি করতে সম্প্রতি তারই জীবনের কাহিনী ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। দর্শকেরা রীতিমতো তাকে কুর্নিশ জানাচ্ছে তাকে।

ইন্দোরের অত্যন্ত গরিব পরিবারের ছেলে অজয়, গরিব হলেও কি হবে তার লড়াকু মনোভাব তাকে এগিয়ে নিয়ে যাবে অনেক দূর তা বলা বাহুল্য। পরিবারের আয় না থাকায় পড়াশোনায় মেধাবী অজয় নিজেই নিজের টিউশন ফি চালায়। সেই জন্য সারাদিন পড়াশোনার পর সন্ধ্যে নামলেই, চা বিক্রি করতে বেরিয়ে পড়ে সে।


জানা গেছে অজয় একজন আদিবাসী পরিবারের যুবক, তার পারিবারিক অবস্থা অত্যন্ত খারাপ। বাবা মা টিউশন ফ্রী পর্যন্ত জোগাতে পারেন না। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (viral) হওয়ায় ভিডিওটিতে দেখা গেছে, সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গেই সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছে অজয় সঙ্গে রয়েছে চায়ের পাত্র। কেউ চা খেতে চাইলেই সে সাইকেল দাঁড় করিয়ে দিচ্ছে আর তাকে চা দিচ্ছে। তার সাইকেলের সামনে লেখা রয়েছে ‘সাইকেল ওয়ালি চা’।

Advertisements